ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দ্রুত নির্বাচন আয়োজনে সরকারকে সহযোগিতা করতে চাই: আমান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

দ্রুত সময়ের মধ্যে নির্বাচন কমিশন সংস্কার পূর্বক একটি অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে অন্তর্বতী সরকারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। সোমবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত ৯০’র ছাত্র গণঅভ্যুত্থান থেকে ২০২৪’র ছাত্র জনতার গণঅভ্যুত্থান শীর্ষক আলোচনা সভার সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।

৯০’র ছাত্র গণঅভ্যুত্থানের অন্যতম রুপকার সাইফুদ্দিন আহমেদ মনির মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আমান উল্লাহ আমান বলেন, দীর্ঘ ১৬ বছর আমরা গণতন্ত্রের জন্য আন্দোলন করেছি। হাজারো ছাত্র-জনতার রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমরা অন্তর্বর্তী সরকারকে যত দ্রুত সম্ভব একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজনে সব ধরনের সহযোগিতা করতে চাই। এই সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, এরই মধ্যে নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশন গঠন করা হয়েছে। কমিশনের রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

সাবেক এই মন্ত্রী আরও বলেন, দেশের ১৮ কোটি মানুষ যাকে রায় দেবে তার কাছে ক্ষমতা হস্তান্তর হবে। ভোটাধিকারের মাধ্যমে শান্তিপূর্ণভাবে এ দেশের জনগণের হাতে ক্ষমতা হস্তান্তর হবে। দেশের সরকার হবে জনগণ। জাতিকে ঐক্যবদ্ধ রেখে আমাদের এগিয়ে যেতে হবে।

সাবেক এমপি এবং ডাকসুর সাবেক এ জি এস নাজিমুদ্দিন আলম বলেন, ৯ ‘র গণঅভ্যুত্থানে সবাই মিলে আমরা যে রকম ভূমিকা রেখেছি ২ ‘র ছাত্র-জনতার আন্দোলনেও আমাদের ভূমিকা ছিল। যারা পাখির মতো গুলি করে মানুষ মেরেছে তাদের সঙ্গে কোনো আপস হতে পারে না। প্রয়োজনে আমরা আবার রাজপথে নামবো।

জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানুষের নাগালের বাইরে। দেশের মানুষ ভালো নেই।

এসআরএস/এমআইএইচএস/জিকেএস