ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কারা হেফাজতে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা মামলার আসামির মৃত্যু

জেলা প্রতিনিধি , ঢামেক প্রতিবেদক | গোপালগঞ্জ | প্রকাশিত: ১২:৩৫ এএম, ১৪ অক্টোবর ২০২৪

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক হাজতির মৃত্যু হয়েছে। অচেতন অবস্থায় রোববার (১৩ অক্টোবর) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের নাম মো. আলিমুজ্জামান চৌধুরী (৫৮)। তিনি গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়া এলাকার চৌধুরী বাঁকা মিয়ার ছেলে। স্বেচ্ছাসেবক দলের নেতা দিদার হত্যা মামলার আসামি ছিলেন।

কারারক্ষী নাজমুল হাসান জানান, রাতে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষের নির্দেশে তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত হবে।

পরিবার সূত্রে জানা গেছে, ১৩ সেপ্টেম্বর ঘোনাপাড়া মোড়ে স্বেচ্ছাসেবক দলের গাড়িবহরে হামলা করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক খায়রুল ইসলাম দিদার ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় পরদিন ১৪ সেপ্টেম্বর ঘোনাপাড়া এলাকা থেকে আলিমুজ্জামানকে আটক করে পুলিশ। ওইদিনই দিদার হত্যায় সন্দেহভাজন হিসেবে তাকে ৫৪ ধারায় কোর্টে প্রেরণ করে পুলিশ। পরে তাকে জেলহাজতে পাঠান আদালত।

হত্যার পাঁচদিন পর নিহতের স্ত্রী রাবেয়া রহমান বাদী হয়ে ১১৭ জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা করেন। যেখানে আলিমুজ্জামানের নাম উল্লেখ ছিল। পরে ওই মামলায় আলিমুজ্জামানকে গ্রেফতার দেখানো হয়।

কাজী আল আমিন/জেডএইচ