ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তাঁতীবাজার মণ্ডপে আহতদের দেখতে মিটফোর্ডে স্থানীয় সরকার উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:২১ পিএম, ১২ অক্টোবর ২০২৪

রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজার পূজামণ্ডপে আহতদের দেখতে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে যান স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ। এছাড়া তিনি ১৭ নম্বর তাঁতীবাজার পূজা কমিটির মণ্ডপটিও পরিদর্শন করেন।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় মণ্ডপে ছিনতাইকারীরা পেট্রোলবোমা সদৃশ বস্তু ছুঁড়ে মারেন। এরপর রাতে তাঁতীবাজার পূজামণ্ডপ পরিদর্শন করেন উপদেষ্টা এ এফ হাসান আরিফ। পরে আহতদের দেখতে হাসপাতালে যান।

জানা গেছে, তাঁতীবাজার পূজামণ্ডপের পেছনে তিন ছিনতাইকারী এক নারীর স্বর্ণের চেইন ছিনতাই করার সময় তাদের ধরার চেষ্টা করলে ৪ জনকে ছুরিকাঘাত করেন। এছাড়া তারা পেট্রোলবোমা সদৃশ বস্তু ছুঁড়ে মারেন। তবে সেটি বিস্ফোরিত হয়নি।

শুক্রবার রাত বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের সময় এ খবর জানার সঙ্গে সঙ্গে তাঁতীবাজারের পূজামণ্ডপ তাৎক্ষণিক দেখতে যান স্থানীয় সরকার উপদেষ্টা। এ সময় তিনি মণ্ডপে অবস্থানরত বিভিন্ন দর্শনার্থী এবং পূজারীদের সঙ্গে মতবিনিময় করেন।

গতকাল রাতে মতবিনিময়কালে হাসান আরিফ বলেন, ‘আজ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীরা অষ্টমী উদযাপন করেছেন। শনিবার আরও বেশি উৎসবমুখর পরিবেশে মহানবমী উদযাপন করবেন। শারদীয় দুর্গোৎসবের বাকি দিনগুলো নির্বিঘ্নে উদযাপন করুন। আগের যে কোনো সময়ের চেয়ে পূজামণ্ডপগুলোতে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।’

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়াও পূজামণ্ডপগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। কাজেই আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। নির্ভয়ে উৎসব পালন করুন।’

তাঁতীবাজারে পূজামণ্ডপ পরিদর্শন শেষে স্থানীয় সরকার উপদেষ্টা আহতদের দেখতে মিটফোর্ড হাসপাতালে যান। এ সময় তিনি আহত এবং তাদের পরিবার-পরিজনসহ কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে সাথে কথা বলেন। আহতদের চিকিৎসায় যেন কোনো ধরনের অবহেলা করা না হয়- সেজন্য চিকিৎসকদের নির্দেশনা দেন।

আইএইচআর/কেএসআর/জিকেএস