ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পূজামণ্ডপের নিরাপত্তায় ২৪ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখছে র‌্যাব: ডিজি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১০ অক্টোবর ২০২৪

 

‘নির্বিঘ্নে ও নিরাপদে দুর্গাপূজা উদযাপনে দেশের প্রায় ৩২ হাজার পূজামণ্ডপে পুলিশ, বিজিবি, আনসার, কোস্ট গার্ড এবং সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। অপ্রীতিকর ঘটনা এড়াতে সারাদেশে ২৪ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখছে র‌্যাব।’

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর উত্তরার মুগ্ধ চত্বর পূজামণ্ডপ পরিদর্শনে এসে এ কথা বলেন র‌্যাব মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান।

র‌্যাব মহাপরিচালক বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক দেশ। এখানে সব সম্প্রদায়, বর্ণ ও গোত্রের মানুষ তাদের বিভিন্ন ধর্মীয় কিংবা সামাজিক অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করে আসছে, এবং আমরা সবাই এতে সহযোগিতা করি। তারই ধারাবহিকতায় এবারের দুর্গাপূজাও অত্যন্ত নির্বিঘ্নে, কোনো ধরনের ঝামেলা ছাড়াই সম্পন্ন হবে সেটিই আমরা আশা করি। সেই জন্যই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ‘র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন দেশের প্রায় ৩২ হাজার পূজামণ্ডপে অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে। পুলিশ, বিজিবি, আনসার, কোস্ট গার্ড এবং সেনাবহিনীও র‌্যাবের পাশে আছে। যার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সবাই মিলে এবং জনগণের সম্মিলিত প্রচেষ্টায় এবার দুর্গাপূজা উদযাপন করছি।

আমাদের এ সম্মিলিত শক্তি, সম্মিলিত প্রচেষ্টা, সৎ উদ্দেশ্য, সৎ প্রচেষ্টার বিরুদ্ধে কেউ অপতৎপরতা চালাতে পারবে না। পূজাকে কেন্দ্র করে ন্যূনতম কোনো ঘটনাও যেন না ঘটতে পারে তার জন্য সর্বদাই সতর্ক দৃষ্টি রাখছি।’

এ কে এম শহিদুর রহমান বলেন, আমরা প্রায়ই দেখি ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে বড় ধরনের অপতৎপরতা চালানো হয়। আমরা এসবের বিরুদ্ধেও সচেতন আছি। এ বিষয়েও র‌্যাবের সাইবার ইউনিট সর্বদা মনিটরিং করছে, যাতে সাইবার ওয়ার্ল্ডে কোনো অপশক্তি অপতৎপরতা না চালাতে পারে।

টিটি/এমএএইচ/জেআইএম