ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পররাষ্ট্র উপদেষ্টা

সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় বদ্ধপরিকর সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১০ অক্টোবর ২০২৪

দেশে সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

তিনি বলেন, সব সম্প্রদায়ের মানুষ বাংলাদেশের নাগরিক। সবার অধিকার এ দেশে সমান। এ অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত। এ অধিকার রক্ষা করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় শেষে এ সব কথা বলেন পররাষ্ট্র উপদেষ্টা।

তৌহিদ হোসেন বলেন, কোনো সম্প্রদায়কে ধর্মীয় কারণে অত্যাচার-নির্যাতন করা যাবে না। এ ধরনের কোনো ঘটনা যদি ঘটে, সরকার সেটা বিচারের আওতায় আনবে। আমি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করতে পারি, অপরাধীদের বিচারের সম্মুখীন করা হবে। আমরা কোনো অপরাধকে কখনই সমর্থন করবো না, কোন অপরাধীকে বিচারের আওতার বাইরে থাকতে দেবো না।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আপনারা দেখেছেন-একটা সময় যখন সত্যিকার অর্থে দেশে সরকার ছিল না, তখন কিছু দুবৃত্তের মাধ্যমে কিছু ঘটনা ঘটেছে, তা আমরা স্বীকার করি। সেসব অপরাধের শাস্তি হবে, এরই মধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন,আপনারা নিশ্চিন্ত থাকতে পারেন। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। সারাদেশে ভলান্টিয়াররা সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মিলে কাজ করছেন- যেন কোথাও কোন দুর্বৃত্ত সমস্যা সৃষ্টির সুযোগ না পায়।

আইএইচআর/এমএএইচ/জেআইএম