ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএনপির মিছিলে হামলা, চট্টগ্রামে নদভীসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৫ পিএম, ১০ অক্টোবর ২০২৪

২০২৩ সালের ১৯ নভেম্বর চট্টগ্রামের সাতকানিয়ায় বিএনপির মশাল মিছিলে হামলার অভিযোগে আওয়ামী লীগের সাবেক এমপি ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, তার ভাতিজা আ ন ম সেলিম উদ্দীনসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) রাতে সাতকানিয়া উপজেলা যুবদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে সাতকানিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন- চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য এরফানুল করিম চৌধুরী, বাজালিয়া ইউপি চেয়ারম্যান তাপস কান্তি দত্ত ও উত্তর সাতকানিয়া স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবু ছালেহ শান। এছাড়া অজ্ঞাতনামা আরও ২০-৩০ জনকে আসামি করা হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মামলার আসামিদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও অবৈধ নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে ২০২৩ সালের ১৯ নভেম্বর বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে সাতকানিয়া উপজেলার কেরানীহাট-বান্দরবান সড়কে উপজেলা বিএনপির উদ্যোগে একটি মশাল মিছিল বের করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মুজিবুর রহমান চেয়ারম্যানের নেতৃত্বে এ মিছিলটি শেষ করে চলে যাওয়ার সময় দস্তিদারহাট সংলগ্ন গ্রিন টাচ কমিউনিটি সেন্টারের সামনে সাবেক এমপি নদভীর নির্দেশে অন্যান্য আসামিদের উপস্থিতিতে ওই মিছিলে আক্রমণ করে ৫-৬ জন নেতাকর্মীকে আহত করা হয়। পরে পুলিশ এসে সড়কে পড়ে থাকা গুরুতর আহত ও মামলার বাদী মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়।

এএজেড/এমআরএম/জেআইএম