ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডিসি নিয়োগে ঘুসের অভিযোগ তদন্তে তিন উপদেষ্টাকে নিয়ে কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৬ এএম, ১০ অক্টোবর ২০২৪

ডিসি নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বিরুদ্ধে ঘুস লেনদেনের অভিযোগ তদন্তে তিন উপদেষ্টাকে নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) উপদেষ্টা পরিষদ কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

কমিটির আহ্বায়ক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ নজরুল। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

উপদেষ্টা পরিষদ কমিটিকে সম্প্রতি জেলা প্রশাসক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিষয়ে বিভিন্ন দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩ অক্টোবর প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ওই অভিযোগের বিষয়ে তদন্ত করে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আরও পড়ুন

কমিটি প্রয়োজনে সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে। কমিটির সভা প্রয়োজনানুসারে অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

একটি দৈনিক ডিসি নিয়োগকে কেন্দ্র করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানের বিরুদ্ধে ঘুস লেনদেনের অভিযোগ তুলে প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে সিনিয়র সচিবের হোয়াটসঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশটও প্রকাশ করেছে।

ডিসি নিয়োগকে কেন্দ্র করে অর্থের লেনদেনের অভিযোগ নিয়ে খবরকে ‘ভুয়া’ এবং যে অভিযোগ উঠেছে তা মূল্যহীন বলে মন্তব্য করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান।

আরএমএম/ইএ