ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৯৯৯ নম্বরে ফোন

বন্যার পানিতে ঘর ডুবে আটকা ছিল নারী-শিশু, উদ্ধার ৩৭

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

ময়মনসিংহের ফুলপুর ও হালুয়াঘাট উপজেলায় বন্যার পানিতে ঘর ডুবে আটকে ছিল নারী ও শিশু। জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোন পাওয়ার পর উদ্ধার করা হয়েছে ৩৭ জনকে।

সোমবার (৭ অক্টোবর) ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, ময়মনসিংহের ফুলপুর উপজেলার বানিজান গ্রামের কাশিবান বাজার থেকে উদ্বিগ্ন হয়ে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তাদের এলাকায় বন্যার পানিতে অনেক নারী ও শিশু ঘরে আটকা পড়েছে।

jagonews24

একইদিন একই বিপদের কথা জানিয়ে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বড় খালের পাড়, ৩ নম্বর ইউনিয়ন থেকে আরেকজন ফোন করেন।

উভয়ই তাদেরকে জরুরি ভিত্তিতে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য ৯৯৯ এর কাছে অনুরোধ জানান।

৯৯৯ এর পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার আরও বলেন, কল দুটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল মো. সুরুজ্জামান। কনস্টেবল সুরুজ্জামান আশ্বস্ত করে শান্ত হতে বলেন। একই সঙ্গে ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস স্টেশনে উভয় ঘটনায় দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়।

jagonews24

সংশিষ্ট থানা, ফায়ার সার্ভিস স্টেশন ও ফোন করা ব্যক্তির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলেন ৯৯৯ পুলিশ ডিসপাচার এসআই মো. রেজাউল করিম, ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার ওলিউল্লাহ এবং ফায়ার ফাইটার মো. হানজালাল।

সংবাদ পেয়ে ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে আটকে পড়াদের উদ্ধার করে নিরাপদে স্থানে নিয়ে আসে।

৯৯৯ এর এই কর্মকর্তা বলেন, ফুলপুর ফায়ার সার্ভিস উদ্ধার করে ১২ জন নারী, ৮ জন শিশু ও ১০ জন পুরুষ এবং হালুয়াঘাট ফায়ার সার্ভিস উদ্ধার করে ৩ জন নারী, ৪ জন শিশুকে। দুই উপজেলা মিলিয়ে মোট ৩৭ জনকে উদ্ধার করা হয়। এছাড়া গৃহপালিত প্রাণীও উদ্ধার করা হয় এসময়।

টিটি/এসএনআর/জেআইএম