ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিদেশে শ্রমিক পাঠানোর নামে ৫৪ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার ২

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

বিদেশে শ্রমিক পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্টন মডেল থানা পুলিশ। তারা হলেন, আলমগীর হোসেন ও জান্নাতুল ফেরদৌস।

পুলিশ বলছে, তারা বিদেশে পাঠানোর নামে ভুক্তভোগীদের কাছে থেকে ৫৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

শনিবার (৫ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ভুক্তভোগী হামিদুল ইসলাম গত ৫ সেপ্টেম্বর পল্টন মডেল থানায় একটি প্রতারণার মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, মো. হামিদুল ইসলামের সঙ্গে ব্যবসায়িক সূত্রে পরিচয় হয় মো. আলমগীর হোসেনের। তার কথা বিশ্বাস করে রোমানিয়া, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, দুবাই, কানাডা, লিথুনিয়া ও সৌদি আরবে ৩৪ জন শ্রমিক পাঠানোর বিষয় চূড়ান্ত করা হয়।

২০২৩ সালের ২ জুলাই পল্টন থানার আল-তাকদির ইন্টারন্যাশনালে বসে আসামিদেরকে ৫টি পাসপোর্ট ও নগদ ৫ লাখ টাকা দেওয়া হয়। এরপর বিভিন্ন তারিখে মোট ৫৪ লাখ ৪৭ হাজার টাকা দেওয়া হয়। টাকা নেওয়ার পর আসামিরা ১১ জনকে সৌদি আরব পাঠালেও কথা অনুযায়ী শ্রমিকরা কাজ পায়নি। তাছাড়া ২৩ জনকে জাল ভিসা দেওয়া হয়। হামিদুল ইসলাম তাদের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে পল্টন মডেল থানায় মামলাটি করেন।

গ্রেফতারের বিষয়ে উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামিদের অবস্থান শনাক্ত করে গত ৩ অক্টোবর হাতিরঝিল এলাকা থেকে আলমগীর হোসেন ও জান্নাতুল ফেরদৌসকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

পল্টন মডেল থানার মামলায় আসামিদের আদালতে পাঠানো হয়েছে। এছাড়া প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

টিটি/এসআইটি/জেআইএম