ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গণহত্যার বিচারসহ ৭ দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

জুলাই গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার ওপর চালানো গণহত্যার খুনিদের বিচার, শহীদদের রাষ্ট্রীয় স্বীকৃতি এবং আহতদের সুচিকিৎসা ও পুনর্বাসনসহ ৭ দাবিতে মানববন্ধন করেছে জাস্টিস ফর জুলাই, চট্টগ্রাম।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সংগঠনের সহকারী সদস্য সচিব ওমর ফারুক মিছিলের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে,’ ‘শহীদদের রক্ত, বৃথা যেতে দেবো না,’ ‘আমার সোনার বাংলায়, খুনিদের ঠাঁই নাই’-সহ বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড, ফেস্টুনসহ অংশ নেয়।

মানববন্ধনে আহ্বায়ক মামুনুর রশিদ খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্টুডেন্টস অ্যালায়েন্স ফর ডেমোক্রেসির আহ্বায়ক জুবায়রুল হাসান আরিফ।

তিনি বলেন, জুলাই অভ্যুত্থানের শহীদদের রক্তের ওপর দাঁড়িয়ে যে ইন্টেরিম সরকার গঠন করা হয়েছে, সেই আপনারা যদি গণহত্যায় জড়িত খুনিদের বিচার করতে না পারেন তাহলে দয়া করে সরে যান। প্রয়োজনে আমরা নতুন সরকার গঠন করবো।

তিনি আরও বলেন, জাতি হিসেবে এটা আমাদের জন্য লজ্জার, আজকে যে নতুন বাংলাদেশ ও নতুন সরকার গঠন করা হয়েছে যাদের ত্যাগের বিনিময়ে তাদেরই খুনের বিচার চাইতে হচ্ছে আমাদের।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাস্টিস ফর জুলাই চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক আসিফ রহমান, জুলাই অভ্যুত্থানে আহত সৈনিক তাওহিদ প্রাইম, মুসলেমা খানম আঁখি (সদস্য, কেন্দ্রীয় কমিটি), কাজী সুমাইয়া তাহসিন (সদস্য), আবির বিন জাবেদ (সদস্য, স্টুডেন্ট অ্যালায়েন্স ফর ডেমোক্রেসি), মোহাম্মদ রিয়াদ (সদস্য সচিব), আফিফা আলম নূর (শিশু অতিথি) প্রমুখ।

এএজেড/এমএইচআর/এএসএম