ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৈরী আবহাওয়া, সোহরাওয়ার্দী উদ্যানে সিরাত মাহফিল হবে কাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হয়েছে সিরাতুন্নবী (সা.) মাহফিলের। মাহফিল হওয়ার কথা ছিল আজ শুক্রবার। তবে সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরও বৈরী আবহাওয়ায় মাহফিল সম্পন্ন করা যায়নি। এর পরিবর্তে মাহফিল হবে আগামীকাল, শনিবার।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে জাতীয় সিরাত উদযাপন কমিটি সংবাদ সম্মেলন করে এ কথা জানায়।

দেশের প্রবীণ আলেম মাওলানা আবু তাহের জিহাদি আল কাসেমীর সভাপতিত্বে সাংবাদিকদের সামনে সিরাত মাহফিলের ব্রিফিং করেন জাতীয় সিরাত উদযাপন কমিটির মহাসচিব ডক্টর মাওলানা খলিলুর রহমান মাদানি। এসময় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রেস বিফ্রিংয়ে ড. খলিলুর রহমান মাদানি জানান, সিরাতুন্নবী (সা.) মাহফিল অনিবার্য কারণে শুক্রবারের পরিবর্তে শনিবারে অনুষ্ঠিত হচ্ছে। এ লক্ষ্যে আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাহফিলের মূল প্যান্ডেলে ৬০ হাজার মুসল্লি একত্রে বসতে পারবেন। এছাড়া পুরো মাহফিল মাঠে ২ লাখের অধিক ধর্মপ্রাণ নারী-পুরুষ সমবেত হতে পারবেন। মহিলাদের জন্য যথাযথ পর্দা রক্ষার ব্যবস্থাসহ পৃথক প্যান্ডেল করা হয়েছে।

প্রেস বিফ্রিং শেষে ওলামা-মাশায়েখরা সোহরাওয়ার্দী উদ্যানের পাশের মন্দির পরিদর্শনে যান। সেখানে মন্দিরের সভাপতি অর্পনা রায়ের সঙ্গে আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি ও তাদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন তারা।

এএএম/এমএইচআর/এএসএম