ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডিএসসিসির পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩১ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে গঠিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির সভাপতি ও ডিএসসিসির প্রশাসক মো. নজরুল ইসলাম বলেন, ‘স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে বিদ্যমান পরিস্থিতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে সরকার ২৫ সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করেছে। কমিটির মাধ্যমে এই করপোরেশন পরিচালনার জন্য আপনাদের ওপর গুরু দায়িত্ব অর্পণ করা হয়েছে। তাই আপনাদের সবার মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে আজকের এ সভা আহ্বান করা হয়েছে। আমি আপনাদের সবার অব্যাহত সহযোগিতা ও সুচিন্তিত মতামত কামনা করছি।’

পরে কমিটির সদস্যরা ২০২৪-২৫ অর্থবছরের বাজেট বাস্তবায়নের পাশাপাশি চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্ব স্ব মতামত ব্যক্ত করেন। এ সময় কমিটির সদস্যরা বর্জ্য ব্যবস্থাপনা ও মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে কঠোর নজরদারির ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া সড়ক বাতির সচলতার (জ্বালানো) ওপর জোর দেওয়ার পাশাপাশি বন্ধ বা নষ্ট হওয়া সড়ক বাতিগুলো যেন যথাসময়ে সংস্কার বা পরিবর্তনের ওপর জোর দেন।

ডিএসসিসির সচিব মোহাম্মদ বশিরুল হক ভূঁঞার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা ও কমিটির সদস্য-সচিব মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক( ত্রাণ) মো. আসাদুজ্জামান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ) অঞ্জনা খান মজলিশ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মমিন উদ্দিন, ঢাকা জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফারজানা জামান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) হেলালুজ্জামান সরকার।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’ এর ধারা ২৫(ক)(২) মোতাবেক সরকার ২৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে।

এমএমএ/জেএইচ/জেআইএম