ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খিলগাঁওয়ে সাব্বির হত্যা: আওয়ামী লীগ-শ্রমিক লীগের ২ নেতা গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০২ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় নিহতের ঘটনায় রাজধানীর খিলগাঁও থানায় করা মামলায় আওয়ামী লীগ ও শ্রমিক লীগের দুই নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) খিলগাঁও থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- খিলগাঁও থানার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি রানা ওরফে পিস্তল রানা ও ১ নম্বর ওয়ার্ডের সাবেক শ্রমিক লীগ সভাপতি তাজুল ইসলাম। গতকাল মঙ্গলবার (১ অক্টোব) দিনগত রাতে খিলগাঁও এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ৪ আগস্ট খিলগাঁও থানার মালিবাগ কমিউনিটি সেন্টারের কাছে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় সাব্বির হোসেন নামে একজন গুলিবিদ্ধ হয়। উপস্থিত লোকজন আহত সাব্বিরকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফেরেন সাব্বির।

ডিসি তালেবুর রহমান আরও বলেন, এ ঘটনায় গত ১০ সেপ্টেম্বর খিলগাঁও থানায় একটি মামলা দায়ের হয়। ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে সাব্বিরের ওপর হামলায় জড়িত দুজনকে গ্রেফতার করে খিলগাঁও থানা পুলিশ।

গ্রেফতার দুজনকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

টিটি/এমকেআর/জিকেএস