ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সারাদেশে তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২০ পিএম, ০১ অক্টোবর ২০২৪

মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয় থাকায় সারাদেশে বিচ্ছিন্নভাবে কয়েকটি বিভাগে বৃষ্টি হতে পারে। অন্যদিকে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (১ অক্টোবর) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আজ মঙ্গলবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। বুধবারও তাপমাত্রা কমা অব্যাহত থাকতে পারে।

আজ ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিজ জানিয়েছেন, এ সপ্তাহের বাকি দিনগুলোতে দেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হতে পারে। রাজশাহী, খুলনায় বৃষ্টি কম হতে পারে। এই দিনগুলোতে গরম কম থাকতে পারে।

বুধবারের পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, এদিন রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

গতকাল দেশে সর্বোচ্চ ১৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। সর্বোচ্চ ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল মোংলায়।

আরএএস/বিএ/জেআইএম