ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাইফুল ইসলাম শ্যামলকে নিয়ে যাওয়ার বিষয়ে যা জানালো আইএসপিআর

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৭ এএম, ০১ অক্টোবর ২০২৪

রাজধানীর শাহীনবাগ এলাকা থেকে সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে সাইফুল ইসলাম শ্যামল নামের এক ব্যক্তির বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ থাকায় জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

জিজ্ঞাসাবাদের পর তাকে ৪টা ৪০ মিনিটের দিকে নিজ বাসায় দিয়ে আসা হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, পূর্ববর্তী তথ্য অনুযায়ী, সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে রমনা থানায় একটি মামলা হয়েছিল এবং এর পরিপ্রেক্ষিতে তিনি কারাভোগ করেছিলেন। এছাড়াও আরেকটি মামলায় ২০১৬ সালে তিনি গ্রেফতারও হয়েছিলেন।

আইএসপিআর আরও জানায়, সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকার কারণেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

আইএসপিআর জানিয়েছে, সাইফুল ইসলাম শ্যামল মায়ের ডাক নামের সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই হওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের সংবাদ প্রচারিত হয়েছে। এক্ষেত্রে তার পারিবারিক পরিচয়কে প্রাধান্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার অনাকাঙিক্ষত।

এছাড়া তার সঙ্গে সেনাবাহিনী কর্তৃক অসৌজন্যমূলক আচরণের দাবিও ভিত্তিহীন। এ পরিপ্রেক্ষিতে সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে প্রকৃত তথ্য প্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে আইএসপিআর।

টিটি/এমএইচআর