ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর সম্পদের তথ্য চেয়ে ৪ অফিসে চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সম্পদের তথ্য চেয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিনসিসি), ভূমি অফিস, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও রাজধানীর সাব-রেজিস্টার অফিসে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চিঠিতে আসাদুজ্জামান কামাল, তার স্ত্রী এবং তার ছেলে শাফি মোদাচ্ছের খানসহ পরিবারে সদস্যের নামে থাকা স্থাবর সম্পদের নথিপত্র তলব করা হয়।

সম্প্রতি দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো অনুসন্ধান টিমের প্রধান ও উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম সই করা চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে। রোববার (২৯ সেপ্টেম্বর) দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে।

এছাড়া সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলামের সম্পদের তথ্য চেয়ে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষসহ বিভিন্ন অফিসে চিঠি দিয়েছে দুদক।

এর আগে ১৫ আগস্ট সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার ৫ সহযোগীদের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। ২১ আগস্ট আসাদুজ্জামান খান কামালের পরিবার এবং তার সাবেক পিএস হারুন অর রশিদ বিশ্বাস, যুগ্মসচিব ধনঞ্জয় কুমার দাস, প্রশাসনিক কর্মকর্তা মোল্লা ইব্রাহিম হোসেন, সহকারী একান্ত সচিব মনির হোসেন এবং জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুসহ ৮ জনের ব্যাংক হিসাবের সব লেনদেনের তথ্য তলব করেছিল দুদক। যার কিছু নথিপত্র ইতোমধ্যে দুদকে এসেছে বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আসাদুজ্জামান খান কামাল স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকেই ঘুস হিসেবে বস্তা বস্তা টাকা নিতেন। পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ফায়ার সার্ভিস থেকে এই টাকা আদায় করা হতো। এজন্য তৎকালীন অতিরিক্ত সচিব ড. হারুন অর রশীদ বিশ্বাসের নেতৃত্বে সিন্ডিকেট গড়ে তোলেন তিনি।

এসএম/জেডএইচ/