ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে ২৭ দিনে ৯ ডেঙ্গুরোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ১০:১৯ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। চলতি সেপ্টেম্বর মাসের ২৭ দিনেই ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

মারা যাওয়া নারী হলেন, রোকসানা খানম (৫২)। তিনি কক্সবাজারের মহেশখালীর বাসিন্দা। গত ২১ সেপ্টেম্বর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৪ জন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩০ জন এবং নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ১৪ জন।

আরও পড়ুন

এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৪ জনের। যার অর্ধেকের বেশি অর্থাৎ ৯ জনের মৃত্যু চলতি সেপ্টেম্বর মাসে। অপরদিকে চলতি বছর গতকাল পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৫৯ জন। এরমধ্যে নগরীতে ৮০৩ জন এবং উপজেলাতে ৫৫৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া চলতি সেপ্টেম্বরে আক্রান্ত হয়েছে ৭৬১ জন।

২০২৩ সালে নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এর মধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যান ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হন ২২১ জন এবং মারা যান ৫ জন রোগী।

এএজেড/এসআইটি/এমএস