ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অর্ধকোটি টাকার মালামাল আত্মসাৎ, রেলের ২ কর্মকর্তার নামে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

৪৯ লাখ ৩৩ হাজার ৪৮৬ টাকার সরকারি মালামাল আত্মসাতের অভিযোগে রেলের সাবেক দুই কর্মকর্তার নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আসামিরা হলেন- বাংলাদেশ রেলওয়ের সাবেক ঊর্ধ্বতন উপসহকারী দীপক কুমার সিংহ ও মো. আফজাল হোসেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুদকের উপসহকারী পরিচালক মমিন উদ্দিন বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় রংপুরে মামলাটি করেন। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, আসামি দীপক কুমার সিংহ ২০২৩ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০১৫ সালে ১০ আগস্ট পর্যন্ত বগুড়া বোনারপাড়ায় কর্মরত ছিলেন। তার বদলি পরবর্তী সময়ে বোনারপাড়ায় দায়িত্ব পালন করেন মো. আফজাল হোসেন। তিনি ২০১৫-২০১৭ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

এজাহার সূত্রে জানা যায়, সরেজমিন পরিদর্শন এবং স্থানীয় জনসাধারণ ও নিরাপত্তা প্রহরীদের বক্তব্য থেকে জানা যায়, গোডাউনের কোথাও কোনো ভাঙা নেই। গোডাউনের একমাত্র ফটক ব্যতীত অন্য কোনো পথ নাই। দুই আসামি পরস্পর যোগসাজসে ২০১৮ সালের ২৪ এপ্রিল মালামালগুলো চুরি করেন। একটি প্রতিষ্ঠান সরবরাহ না করে বোনারপাড়া গোডাউন থেকে ৪৪.৩৩ টন স্টিল ৩টি ট্রাকে করে বের করে আত্মসাৎ করেন।

জানা যায়, আত্মসাৎ করা মালবোঝাই তিনটি ট্রাক গোডাউনের মাল নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনগণ বাধা প্রদান করে। আসামিরা স্থানীয় জনসাধারণের কাছ থেকে কৌশলে চুরির মালের ট্রাকগুলো ছাড়িয়ে নেন।

এসএম/এমএইচআর