ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দুদকের জালে সাবেক প্রতিমন্ত্রী এনাম ও বিসিআইসির সাবেক চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

বিভিন্ন দুর্নীতির অভিযোগে সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবং ঢাকা ১৯ আসনের সাবেক সংসদ সদস্য ডা. মো. এনামুর রহমান ও বিসিআইসির সাবেক চেয়ারম্যান মো. হাইয়ূল কাইয়ুমের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুদকের উপ পরিচালক মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধানে প্রাথমিক সত্যতা পাওয়ার পর তাদের বিরুদ্ধে প্রকাশ্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে বলে দুদক সূত্র জানায়।

আরও পড়ুন

ডা. মো. এনামুর রহমানের নগদ জমা ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিনিয়োগ আছে প্রায় ৬ কোটি টাকা। এনাম মেডিকেল হসপিটাল প্রাইভেট লিমিটেড, এনাম এডুকেশন অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ভিলেজ (প্রা:) লি: এবং এনাম ক্যানসার হসপিটাল লিমিটেডে তার কোটি কোটি টাকা বিনিয়োগ রয়েছে।

অভিযোগ সংশ্লিষ্ট মো. হাইয়ূল কাইয়ুম চাকরিতে যোগদানের পর থেকে ক্ষমতার অপব্যবহার করে নানাবিধ দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন। তিনি ২০০৯-২০১০ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। দুদকের অনুসন্ধান সূত্র জানায়, তার মোট স্থাবর সম্পদের মূল্য ৪.৬০ কোটি টাকা যা তার চাকরির সঞ্চয় দিয়ে পারিবারিক ব্যয় নির্বাহের পর কোনোক্রমেই সম্ভব নয়।

এসএম/এসআইটি/এমএস