ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্পোর্টস টার্ফ দখল নিয়ে সংঘর্ষ

চট্টগ্রামে যুবক নিহতের ঘটনায় স্বেচ্ছাসেবকদল নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪২ এএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মালিকানাধীন স্পোর্টস টার্ফ দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহতের ঘটনায় নাজিম উদ্দিন নামের স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দিনগত রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নাজিম উদ্দিন চান্দগাঁও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক। তিনি চান্দগাঁও থানার মৌলভী পুকুরপাড় এলাকার শফি ভান্ডারীর ছেলে।

এ ঘটনায় ৪০ জনের নাম উল্লেখ করে চান্দগাঁও থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে মামলাটি করেন নিহতের ভগ্নিপতি। মামলায় আরও ২০-৩০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলা ও গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব উদ্দিন।

তিনি বলেন, শুক্রবার টার্ফ নিয়ে সংঘর্ষে জুবায়ের উদ্দিন বাবু নামের এক যুবককে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শুক্রবার সন্ধ্যায় চান্দগাঁও থানার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের অফিসের পাশে চান্দগাঁও স্পোর্টস জোনে যান জুবায়ের উদ্দিন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উদ্বোধনী অনুষ্ঠান শেষে খেলার আগমুহূর্তে আসামিরা পূর্বশত্রুতার জের ধরে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে টার্ফের মালিকপক্ষ, আয়োজক কমিটি ও দর্শকদের ওপর হামলা করেন। এসময় টার্ফের ভেতরে থাকা জুবায়ের উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করেন আসামিরা। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এরআগে বিকেলে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পোর্টস জোন দখল নিয়ে বহিষ্কৃত দুই যুবদল নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষের ঘটনায় শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে দলীয়শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিলুপ্ত কমিটির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে প্রাথমিক সদস্য পদসহ দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এমডিআইএইচ/এসআর