ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যৌথবাহিনীর অভিযান

১৫ দিনে ১৮৫ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৮৪

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশে বিক্ষুব্ধ জনতা বিভিন্ন থানায় অগ্নিসংযোগ ও হামলা করে। থানা ও ফাঁড়িতে হামলার পর অস্ত্র-গোলাবারুদ লুট করে নেয় দুর্বৃত্তরা। ৩ সেপ্টেম্বর ছিল অস্ত্র-গোলাবারুদ জমা দেওয়ার শেষ দিন। এরপর ৪ সেপ্টেম্বর থেকে লুট হওয়া ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকাসহ সারাদেশে লুট হওয়া ১৮৫টি বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসব অস্ত্র উদ্ধারের ঘটনায় এখন পর্যন্ত ৮৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য জানান।

তিনি বলেন, ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অস্ত্র উদ্ধার অভিযানে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১৮৫টি অস্ত্র উদ্ধার হয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেফতার হয়েছে ৮৪ জন।

উদ্ধার অস্ত্রের মধ্যে রিভলবার ১১টি, পিস্তল ৫৬টি, রাইফেল ১১টি, শটগান ২৫টি, পাইপগান ৫টি, শ্যুটারগান ২০টি, এলজি ১৩টি, বন্দুক ২৫টি, একে-৪৭ একটি, গ্যাসগান ২টি, চায়নিজ রাইফেল একটি, এয়ারগান তিনটি, এসবিবিএল চারটি, এসএমজি চারটি, টিয়ার গ্যাস লঞ্চার দুটি ও দুটি থ্রি-কোয়াটার রয়েছে।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা যায়, যৌথ অভিযানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, কোস্টগার্ড এবং র্যাব।

টিটি/এমকেআর/জেআইএম