ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পুলিশি পাহারায় হাসপাতালে কাজী জাফর উল্লাহ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেফতার হওয়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে এ বিষয়ে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. রবিউল হোসেন ভুঁইয়া জানান, বুধবার রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন, তার চিকিৎসা চলমান।

এর আগে বৃহস্পতিবার সকালে কাজী জাফর উল্লাহকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, বুধবার দিনগত রাতে কাজী জাফর উল্লাহকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়। বাসায় থাকা অবস্থায়ই তিনি অসুস্থবোধ করছিলেন। পরে তাকে গ্রেফতারের পর ডিবি কার্যালয়ে আনা হয়। তিনি অসুস্থবোধ করায় তাকে রাতেই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়।

কাজী জাফর উল্লাহ ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তৎকালীন ফরিদপুর-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

পরে ২০১৪ ও ২০১৮ সালে ফরিদপুর-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের কাছে হেরে যান তিনি।

সবশেষ ২০২৪ সালের নির্বাচনেও নিক্সনের কাছে পরাজিত হন আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য।

টিটি/এমআইএইচএস/জিকেএস