ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘একাত্তর যেভাবে মনে রেখেছি, চব্বিশও সেভাবেই মনে থাকবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের নবাগত জেলা প্রশাসক ফরিদা খানম বলেছেন, ‘ছাত্রদের আত্মত্যাগ কখনো ভুলবো না, একাত্তর যেভাবে মনে রেখেছি চব্বিশও সেভাবেই মনে থাকবে। বিপ্লব নিয়ে কাজ করবো, বিপ্লব নিয়েই থাকবো।’

বুধবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক আসন্ন দুর্গাপূজায় সমন্বয়ক ও শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবক হিসেবে জেলা প্রশাসনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। একই সঙ্গে গণঅভ্যুত্থানে আহত-নিহতদের পরিবারকে আর্থিক ও অন্যান্য সকল সহযোগিতা প্রদানে জেলা প্রশাসন সর্বদা পাশে থাকবে বলে জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদিউর রহিম জাদিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। সমন্বয়কদের মধ্যে উপস্থিত ছিলেন রাসেল আহমেদ, ইব্রাহীম রনি, জোবাইদুল হক, ওবায়দুর রহমানসহ আরও অনেকে।

সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সব শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সমন্বয়কদের পক্ষ থেকে নির্দিষ্ট জায়গায় ও সময়ে ফুটপাত ব্যবস্থাপনা, বাজারভিত্তিক কমিটি গঠন, পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে জরিমানা, দুর্নীতি প্রতিরোধে গণশুনানি, টিসিবি ডিলার নিয়োগে স্বচ্ছতা, ভেজালবিরোধী অভিযান জোরদারকরণ, সরকারি অফিসগুলোতে দৃশ্যমান স্থানে সিটিজেন চার্টার স্থাপনের ব্যবস্থা গ্রহণসহ নানা বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হয়।

কেন্দ্রীয় সমন্বয়ক রাসেল আহমেদ জুলাই বিপ্লবে চট্টগ্রামের অবদান ও ইতিহাসের সঠিক ডকুমেন্টেশনের মাধ্যমে ম্যাগাজিন প্রকাশনার জন্য জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এ সময় জেলা প্রশাসক ফরিদা খানম জেলা মাসিক সমন্বয় সভা ও আইনশৃঙ্খলা কমিটির সভায় সংশ্লিষ্ট দপ্তরগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানে পদক্ষেপ নেবেন বলে আশ্বস্ত করেন।

এএজেড/বিএ/জিকেএস