ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কলেজছাত্র খুন

সাতক্ষীরায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চট্টগ্রামে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

১০ বছর আগে সাতক্ষীরায় কৃষি জমিতে গভীর নলকূপের পানি বিতরণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত হন কলেজ শিক্ষার্থী হাবিবুল্লাহ। এ ঘটনার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ডা. সাইফুল্লাহকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নগরের বায়েজিদ বোস্তামী থানার বেলতল পূর্ব শহীদ নগর এলাকার একটি ফার্মেসী থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ২০১৪ সালের ১১ জুলাই কৃষি জমিতে গভীর নলকূপের পানি বিতরণকে কেন্দ্র করে আশাশুনি উপজেলার বাঁকড়া গ্রামে প্রতিপক্ষের হামলায় সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী হাবিবুল্লাহ সরদার নিহত হন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০১৮ সালের ২৩ জুলাই ডা. সাইফুল্লাহকে মৃত্যুদণ্ড, দুই জনকে যাবজ্জীবন ও ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। মামলায় সাজা হওয়ার পর থেকে চট্টগ্রামের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন ডা. সাইফুল্লাহ।

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার শরিফ-উল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ডা. সাইফুল্লাহ শহীদ নগর এলাকায় অবস্থান করছে বলে জানতে পারে র‌্যাব। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৬ এবং র‌্যাব-৭ যৌথ আভিযানিক দল মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে সাতক্ষীরা জেলার আশাশুনি এবং ঢাকা মহানগরীর শাহবাগ থানায় আরও দুটি মামলার তথ্য পাওয়া গেছে। আসামিকে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এএজেড/এসএনআর/এএসএম