ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাবেক এমপি বাদলের কবরে ভাঙচুর ও আগুন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:১৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে সাবেক সংসদ সদস্য প্রয়াত মইন উদ্দীন খান বাদলের কবরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের পশ্চিম সারোয়াতলী গ্রামে পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সারোয়ার বলেন, ‘অভিযোগ পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে গিয়েছি। এখানে ভাঙচুর ও আগুনে পোড়ার কিছু আলামত পাওয়া গেছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সেটা নিয়ে কেউ কিছুই বলতে পারছেন না। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’

এদিকে ঘটনার কিছু ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন উৎস দত্ত নামে এক ব্যক্তি। সেখানে দেখা যায়, কবরের ওপর আগুন জ্বলছে। এ ছাড়া ভাঙচুরের চিহ্ন রয়েছে কবর ও আশপাশে। পোস্টটিতে মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খানকে ট্যাগ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সেলিনা খান বলেন, ‘একটি গাড়ি নিয়ে এসে কয়েকজন দুর্বৃত্ত কবরস্থানের ওপরের গাছ, ফটক ও নামফলক ভাঙচুর করে। এরপর কবরের ওপর আগুন ধরিয়ে দেয়। আমরা কেউ ছিলাম না। বিষয়টি থানায় জানানো হয়েছে।’

মইন উদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ছিলেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের প্রার্থী হিসেবে তিনি ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৯ সালের ৭ নভেম্বর তিনি মারা যান।

এএজেড/জেএইচ/এএসএম