ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তিন দিনের সফরে ঢাকায় কুয়েতের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৩ মে ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে মঙ্গলবার বিকেলে ঢাকায় এসেছেন কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মুবারক আল-হামাদ আল-সাবাহ। কুয়েতি প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষ বিমান বিকেল ৫টা ৯মিনিটে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৫.২২ মিনিটে বিমান বন্দরের ভিভিআইপি টারমাকের কাছে কুয়েতের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এ সময় একটি ছোট্ট শিশু তাঁকে ফুলের তোড়া উপহার দেন। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর একটি সুসজ্জিত দল কুয়েতের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার এবং রাষ্ট্রীয় সালাম প্রদান করে।

পরে কুয়েতের প্রধানমন্ত্রী গার্ড পরিদর্শন করেন। এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী কুয়েতের প্রধানমন্ত্রীকে মন্ত্রী সভার সদস্যবৃন্দ এবং অন্যান্য বিশিষ্টজনের সঙ্গে পরিচয় করিয়ে দেন। কুয়েতের প্রধানমন্ত্রীও তার সফরসঙ্গীদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ সময় উপস্থিত ছিলেন।

এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশের আইজি, ডিপ্লোমেটিক কোরের ডিন, ঢাকায় নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এবং উচ্চ পদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিমান বন্দরে উষ্ণ অভ্যর্থনার পর কুয়েতি প্রধানমন্ত্রীকে একটি মটর শোভাযাত্রার মাধ্যমে বিমান বন্দর সড়কে হোটেল লা মেরিডিয়ানে নিয়ে যাওয়া হয়। ঢাকা সফরকালে তিনি এখানেই অবস্থান করবেন। বাংলাদেশে তিন দিনের সফর শেষে কুয়েতের প্রধানমন্ত্রীর ৫ মে বিকেলে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

এআরএস/এবিএস