ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তিন দিনব্যাপী এশিয়ান ট্যুরিজম ফেয়ার ১৯ সেপ্টেম্বর শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:১৯ এএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

পর্যটন শিল্পে দ্রুত গতিশীলতা ফিরিয়ে আনতে আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। রাজধানী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এই মেলা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলায় দর্শনার্থীদের জন্য র্যাফেল ড্রয়ের বিপরীতে আকর্ষণীয় গিফট ভাউচার থাকবে। মেলার বিভিন্ন সেশনের রেজিস্ট্রেশন চলছে। বিস্তারিত জানতে www.asiantourismfair.com ওয়েবসাইট ও 01970004447 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

আসন্ন পর্যটন মৌসুমকে ঘিরে মেলায় দেশ-বিদেশ ভ্রমণে নানাবিধ প্যাকেজ অফার থাকবে। মেলার বিটুবি সেশন, ডেসটিনেশন ও প্রোডাক্ট প্রেজেন্টেশন, প্যানেল ডিসকাশনসহ নানাবিধ ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করা হবে।

মেলায় ১২০টি বুথে দেশ ও বিদেশের পর্যটন ব্যবসায়ীপ্রতিষ্ঠান, সরকারি পর্যটন সংস্থা ও ঢাকাস্থ দূতাবাস অংশগ্রহণ করবে। পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মতি ও সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও পর্যটক নিরাপত্তায় নিবেদিত প্রতিষ্ঠান ‘টুরিস্ট পুলিশ বাংলাদেশ’ মেলায় অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতার বিষয়ে সম্মতি দিয়েছে।

মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, প্রাইম পার্টনার কান্ট্রি মালদ্বীপ, হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। ব্যাংকিং পার্টনার মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, রিসোর্ট পার্টনার ছুটি রিসোর্ট, ট্রান্সপোর্ট পার্টনার কনভয় সার্ভিস, কানেক্টিভিটি পার্টনার এডিএন টেলিকম, ক্রুজ পার্টনার ঢাকা ডিনার ক্রুজ।

আসন্ন ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০২৪ আয়োজনে দেশের উল্লেখযোগ্য সব বেসরকারি পর্যটন অ্যাসোসিয়েশন এরই মধ্যে তাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করেছে। মেলার সাপোর্টিং অ্যাসোসিয়েশন হিসেবে রয়েছে- ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ আউট বাউন্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন, ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিলসহ সংশ্লিষ্ট অন্যান্য অ্যাসোসিয়েশন।

এমএমএ/ইএ/এএসএম