ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নৌখাতে শৃঙ্খলা ফেরাতে কঠোর হওয়ার নির্দেশ উপদেষ্টার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:৩১ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

সদরঘাটের রাজস্ব বাড়ানোর নির্দেশ দিয়েছেন নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন। সেই সঙ্গে নৌখাতে শৃঙ্খলা ফেরাতে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সর্বোচ্চ সততার সঙ্গে দায়িত্ব পালনের ও সংশ্লিষ্ট নিয়ম-কানুন কঠোরভাবে প্রয়োগের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বিআইডব্লিউটিএ’র ঢাকা নদীবন্দরের সদরঘাট টার্মিনাল, টার্মিনাল কাউন্টার, লঞ্চের পন্টুন ও ওয়াইজঘাট-সিমসনঘাটের খেয়াঘাট পরিদর্শন শেষে এই নির্দেশ দেন নৌ উপদেষ্টা।

এ সময় বন্দর কর্মকর্তা কবীর হোসেন ঢাকা নদীবন্দরের বিভিন্ন কার্যাবলি সংক্ষিপ্তভাবে উপদেষ্টার কাছে তুলে ধরেন। পরে নৌপরিবহন উপদেষ্টা ঢাকা নদীবন্দরের ঘাটের রাজস্ব বাড়াতে উদ্যোগী ভূমিকা রাখার তাগিদ দেন। এ বিষয়ে এম সাখাওয়াত হোসেন আইনশৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে দ্রুত রাজস্ব আদায় কার্যক্রম সচল করার উদ্যোগ নেওয়ার নির্দেশনা দেন।

প্রতিটি ঘাট কিংবা পয়েন্টের দৃশ্যমান স্থানে সরকার নির্ধারিত রেট চার্ট স্থাপনের জন্যও নির্দেশনা নৌ উপদেষ্টা। এ পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা আগামী সাত দিনের মধ্যে রেট চার্ট স্থাপন করা হবে বলে জানান।

ঢাকা নদীবন্দরের সার্বিক কার্যক্রম দেখে সন্তুোষ প্রকাশ করেন নৌপরিবহন উপদেষ্টা। এ সময় তিনি বন্দরের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সততা ও দক্ষতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে নৌখাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার ওপর সর্বোচ্চ জোর দিতে বলেন। এজন্য তিনি দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় নিয়মাবলি কঠোরভাবে প্রয়োগ এবং লঞ্চের রুট পারমিট ও নিরাপত্তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিকে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন।

আরএমএম/এসএএইচ