ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এস আলমের ফুফাতো ভাই দুবাই যাওয়ার পথে চট্টগ্রামে আটক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

দেশের বহুল আলোচিত ও সমালোচিত এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের ঘনিষ্ঠ সহযোগী ও ফুফাতো ভাই আনসারুল আলম চৌধুরীকে (৫৯) আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। তিনি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই যাওয়ার চেষ্টা করছিলেন।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক মোহাম্মদ তাহইয়াতুল ইসলাম।

তিনি বলেন, ‘আনসারুল আজ সকাল সাড়ে ৮টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য শাহ আমানত বিমানবন্দরে আসেন। ঋণখেলাপি সাইফুল আলমের সঙ্গে সম্পৃক্ততা থাকায় পুলিশ তাকে আটক করা হয়েছে।’

আটক আনছারুল আলম চোধুরী বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়। ভোগ্যপণ্যের পাইকারি কেন্দ্র চট্টগ্রামের খাতুনগঞ্জের ‘আনছার ট্রেডিং’ ও ‘ইনহেরেন্ট ট্রেডিং’ নামে দুটি প্রতিষ্ঠানের মালিক তিনি।

বলা হয়ে থাকে, এসব প্রতিষ্ঠান ঢেউটিনের ব্যবসা করে থাকে। কিন্তু জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তারা ডেটাবেজ সফটওয়্যার এসাইকুডা যাচাই করেও আনসারুলের প্রতিষ্ঠানগুলোর নামে কোনো ধরনের পণ্য আমদানির রেকর্ড খুঁজে পাননি।

আনছারুল সিভিল এভিয়েশন ও বিমানবন্দর গোয়েন্দা সংস্থার রাজনৈতিক সন্দিগ্ধ ব্যক্তি হিসেবে তালিকাভুক্ত। তিনি ইসলামী ব্যাংকের চাক্তাই শাখা থেকে ১৪০০ কোটি টাকারও বেশি ঋণ নিয়েছেন।

এএজেড/এমএএইচ/এএসএম