ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শাহজালালে আড়াই কোটি টাকার সোনা জব্দ, দুই নারী আটক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কোটি ৬৪ লাখ টাকা (২ কেজি ৭৮৪ গ্রাম) মূল্যের সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ ঘটনায় দুবাই থেকে আসা ছনিয়া আক্তার ও ছালমা বেগম নামে দুই নারীকে আটক করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে দুবাই থেকে চট্টগ্রাম হয়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী ওই দুই নারীর কাছ থেকে এ সোনার বার জব্দ করা হয়েছে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল মো. মিজানুর রহমান।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুবাই থেকে চট্টগ্রাম হয়ে আসা বিমানটি অবতরনের পর ইমিগ্রেশন কাউন্টারের কাছ হতে ছনিয়া আক্তার ও ছালমা বেগম নামের যাত্রীদের শনাক্ত করে কাস্টমস হলের গ্রীন চ্যানেলে আনা হয়। সেখানে তাদের হাতব্যাগ স্ক্যানিং করে সোনার অস্তিত্ব পাওয়া যায়।

পরে গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগগুলো খোলা হয়। হাতব্যাগের মধ্য থেকে কালো স্কচ টেপে মোড়ানো দুটি বান্ডিল সোনার ২৪টি বার জব্দ করা হয়। জব্দ করা সোনার মোট ওজন ২ দশমিক ৭৮৪ কেজি। সেগুলো ঢাকা কাস্টম হাউসের গুদামে জমা দেওয়ার পাশাপাশি বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এসএম/এমএএইচ/এমএস