ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বন্যার্তদের পাশে সশস্ত্র বাহিনী

চলছে বিরামহীন উদ্ধার, চিকিৎসা ও ত্রাণ কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪১ এএম, ২৮ আগস্ট ২০২৪

বন্যাদুর্গতদের মাঝে সশস্ত্র বাহিনী নিরলসভাবে উদ্ধার, চিকিৎসা সেবা ও ত্রাণ কার্যক্রম করে চলছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক বন্যার্তদের ত্রাণ সহায়তার কার্যক্রমের অংশ হিসেবে এ পর্যন্ত ৬ হাজার কেজি চাল, শিশু খাদ্য ৯ হাজার ৬৯০ প্যাকেট, ৫০০টি মোবাইল সেট, ৪০ হাজার ৫০০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ৪৩ হাজার ৪৬০টি স্যানেটারী ন্যাপকিন, ৭০ কার্টুন পোশাক এবং ১ হাজার ৫৮৮টি বিভিন্ন ধরণের খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।

পাশাপাশি সশস্ত্র বাহিনী কর্তৃক বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ৭টি অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে মঙ্গলবার ২ হাজার ৫২২ জনকে চিকিৎসা সহায়তা প্রদান, ২ হাজার ৫০০ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, ৪১ হাজার ৮২৭ প্যাকেট খাদ্যসামগ্রী এবং ৩,২৫০ জনকে রান্না করা খাবার দেওয়া হয়েছে।

বন্যাকবলিত এলাকার সার্বিক পরিস্থিতি জানার জন্য মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ফেনী জেলার ছাগলনাইয়া এবং নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান ফেনী জেলার ফুলগাজী উপজেলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান ফেনী জেলার ছাগলনাইয়া এবং তৎসংলগ্ন এলাকায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

নৌবাহিনী প্রধান ফুলগাজীর বন্যাকবলিত বিভিন্ন স্থান সরেজমিনে পরিদর্শন করে জনসাধারণ ও সংশ্লিষ্ট সবার সঙ্গে মতবিনিময় করেন এবং উদ্ধার, ত্রাণ বিতরণ ও সুচিকিৎসা প্রদানের সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

টিটি/এমএইচআর