ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হেলিকপ্টারে গর্ভবতী নারীকে উদ্ধার করে হাসপাতালে নিলো বিমানবাহিনী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৭ পিএম, ২৪ আগস্ট ২০২৪

দেশের চলমান বন্যা পরিস্থিতিতে যখন হাজার হাজার মানুষ বিপদে, তখন বাংলাদেশ বিমানবাহিনী তাদের নিরলস তৎপরতার মাধ্যমে আশার আলো হয়ে দাঁড়িয়েছে। আজকের দিনটি ছিল তেমনই একটি মানবিক উদ্যোগের উদাহরণ, যখন ফেনী জেলার লালপুর থেকে একজন গর্ভবতী নারীকে হেলিকপ্টারযোগে উদ্ধার করা হয়েছে।

বিপদে পড়া রেহানা আক্তার নামের ওই নারীকে দ্রুত উদ্ধার করতে বাংলাদেশ বিমান বাহিনীর এফব্লিউ-১৪৯ হেলিকপ্টার দ্রুততম সময়ে লালপুর পৌঁছে। মায়ের এবং তার অনাগত সন্তানের নিরাপত্তা নিশ্চিত করতে তাকে বিমানবাহিনী ঘাঁটি বাশারের এয়ার মুভমেন্টে স্থানান্তর করা হয়।

jagonews24

সেখান থেকে বিশেষায়িত অ্যাম্বুলেন্সে করে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে তার চিকিৎসার সব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন

শনিবার (২৪ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, এই সাহসী অভিযানের সময় উপস্থিত ছিলেন বিমানবাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক, প্রশাসনিক, পরিচালন ও রক্ষণাবেক্ষণ শাখার অধিনায়ক এবং কমান্ড্যান্ট ১০১ এসএফইউ। তাদের তত্ত্বাবধানে উদ্ধারকাজটি অত্যন্ত দক্ষতার সঙ্গে সম্পন্ন হয়।

jagonews24

আইএসপিআর আরও জানায়, এ ঘটনা প্রমাণ করে যে, মানবিকতা ও দায়িত্ববোধের মেলবন্ধনে বাংলাদেশ বিমানবাহিনী সবসময় দেশের মানুষের পাশে রয়েছে। যখন বিপদে পড়া মানুষের জীবন রক্ষার প্রশ্ন আসে, তখন তারা নিরলসভাবে কাজ করে, দেশ ও জাতির সেবায় নিজেদের উৎসর্গ করে।

বাংলাদেশের প্রতিটি মানুষই বিমানবাহিনীর কাছে অমূল্য এবং প্রতিটি মুহূর্তে তাদের পাশে দাঁড়াতে বাহিনী প্রতিজ্ঞাবদ্ধ। আজকের এ ঘটনায় বিমানবাহিনীর সদস্যরা আবারও সেই প্রতিশ্রুতি পূর্ণ করেছে বলেও জানায় আইএসপিআর।

টিটি/এমকেআর