ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিমানবন্দরে এমপক্স রোধে যাত্রীদের সহযোগিতা চান বেবিচক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৮ আগস্ট ২০২৪

বিমানবন্দরে মাঙ্কিপক্স বা এমপক্স রোধে যাত্রীদের সহযোগিতা চেয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া।

রোববার (১৮ আগস্ট) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনে গিয়ে তিনি এ সহযোগিতা কামনা করেন।

মাঙ্কিপক্স রোধে বিভিন্ন প্রস্তুতি সম্পর্কে জানতে এদিন শাহজালাল বিমানবন্দর পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে মাঙ্কিপক্সের সম্ভাব্য প্রাদুর্ভাবের বিরুদ্ধে প্রস্তুতি গ্রহণের ওপর জোর দেন বেবিচক চেয়ারম্যান।

পরিদর্শনকালে বেবিচক চেয়ারম্যান বিমানবন্দর সুরক্ষার বিভিন্ন স্থান পরিদর্শন, স্বাস্থ্য ব্যবস্থাপনা টিমের সঙ্গে আলোচনা এবং যাত্রীদের সুরক্ষার জন্য নেওয়া পদক্ষেপ মূল্যায়ন করেন।

বিমানবন্দরে এমপক্স রোধে যাত্রীদের সহযোগিতা চান বেবিচক চেয়ারম্যান

পরে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষের নেওয়া পদক্ষেপে সন্তুষ্টি প্রকাশ করে বেবিচক চেয়ারম্যান বলেন, আমরা সবাই যৌথ প্রচেষ্টার মাধ্যমে এই সংক্রামক রোধ করবো। এক্ষেত্রে তিনি যাত্রীদের সহযোগিতা কামনা করেন।

সব স্বাস্থ্য ব্যবস্থাপনা টিম এবং বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্ক থেকে কাজ চালিয়ে যেতে এবং স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া বেবিচক চেয়ারম্যান কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সুরক্ষা সামগ্রী গ্লাভস, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

পরিদর্শনের সময় বেবিচক সদস্য (পরিচালনা ও পরিকল্পনা), সদস্য (প্রশাসন), সদস্য (অর্থ), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালকসহ বেবিচক এর বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে বিকেলে এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বেবিচক অডিটোরিয়ামে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় তিনি কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণ করেন ও তার সম্ভাব্য সমাধান সম্পর্কে তাদের অবহিত করেন। সবাইকে টিম ওয়ার্কের মাধ্যমে বেবিচকের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এমএমএ/ইএ/জিকেএস