ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৈষম্যবিরোধী আন্দোলন

পুলিশের ৪৪ সদস্য নিহত, বেশিরভাগই কনস্টেবল-এসআই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১৮ আগস্ট ২০২৪

কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে বিভিন্ন পদমর্যাদার ৪৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে ২১ জন কনস্টেবল, ১১ জন উপ-পরিদর্শক (এসআই), ৭ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ৩ জন পরিদর্শক, একজন অ্যাসিস্ট্যান্ট টাউন সাব-ইন্সপেক্টর (এটিএসআই) ও একজন নায়েক রয়েছেন।

রোববার (১৮ আগস্ট) বিকেলে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এসব তথ্য জানান।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে বিভিন্ন পদমর্যাদার ৪৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে ২৪ জন নিহত হয়েছেন ৫ আগস্ট, ১৪ জন নিহত হয়েছেন ৪ আগস্ট এবং বাকি সদস্যরা বিভিন্ন সময় নিহত হন।

আরও পড়ুন

এআইজি ইনামুল হক সাগর আরও বলেন, নিহত পুলিশ সদস্যদের মধ্যে ডিএমপির ১৪ জন, এনায়েতপুর থানার ১৫ জন, সোনাইমুড়ী থানার দুজন, তিতাস থানার দুজন, কচুয়া থানার একজন, বানিয়াচং থানার একজন, ঢাকা এসবির একজন, নারায়ণগঞ্জ পিবিআইয়ের একজন, ট্যুরিস্ট পুলিশ সদরদপ্তরের একজন, কুমিল্লা হাইওয়ে পুলিশের একজন, কসবা থানার একজন, খুলনা মহানগর পুলিশের একজন, গাজীপুর মহানগর পুলিশের একজন এবং ঢাকা জেলার দুজন রয়েছেন।

শেখ হাসিনার পদত্যাগের আগে, ৫ আগস্ট এবং পদত্যাগের পর দেশের বিভিন্ন থানা, ফাঁড়ি ও পুলিশের বিভিন্ন ইউনিটে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগে পুলিশ এসব সদস্য নিহত হন বলে জানান এআইজি ইনামুল হক।

টিটি/ইএ/জেআইএম