ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যশোর বিমানবন্দর পরিদর্শন করলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১৪ আগস্ট ২০২৪

যশোর বিমানবন্দর পরিদর্শন করেছেন বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান।

বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টায় তিনি যশোর বিমানবন্দর পরিদর্শন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো সংবাদ বিজ্ঞপ্ততে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বিমানবাহিনী প্রধান ‘In Aid to Civil Power’ এর আওতায় এ বিমানবন্দরে বিমানবাহিনীর সদস্যদের পরিচালনা ও নিরাপত্তা কার্যক্রম পরিদর্শন করেন ও তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে অসামরিক কর্তৃপক্ষকে সহায়তায় বাংলাদেশ বিমানবাহিনী, বিভিন্ন বিমানবন্দর ও আশপাশের এলাকায় নিরাপত্তার দায়িত্ব পেশাদারত্বের সঙ্গে পালন করে আসছে। বিমানবাহিনী খাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর বিমানবন্দরের নিরাপত্তা কার্যক্রম শুরু থেকেই তদারকি করছে।

এ ঘাঁটির নিরাপত্তা দল বিমান যাত্রীদের আগমন ও প্রস্থানকালে বাড়তি নিরাপত্তা এবং সহযোগিতা দেওয়ার পাশাপাশি বিমান নিরাপদ উড্ডয়ন ও অবতরণে সর্বাত্মক সহযোগিতা করছে।

যশোর বিমানবন্দর পরিদর্শন করলেন বিমানবাহিনী প্রধান

মতিউর ঘাঁটির টাস্কফোর্স ও স্ট্রাইকিং ফোর্স এ বিমান বন্দর ও পার্শ্ববর্তী এলাকায় সার্বক্ষণিক নজরদারিসহ বিমান পরিচালনার সব কাজে কারিগরি ও প্রশাসনিক সহায়তা দিয়ে আসছে।

বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও বিমান বন্দর কর্তৃপক্ষের নিবিড় সমন্বয় ও সার্বিক তত্ত্বাবধানে যশোর বিমান বন্দরে এ পর্যন্ত বিমান চলাচল ও যাত্রীদের নিরাপত্তায় কোনো ব্যত্যয় সৃষ্টি হয়নি। অত্র ঘাঁটির বিশেষ নিরাপত্তা দল বিমান বন্দর ও তার চতুর্দিকে টহল কার্যক্রম পরিচালনা করে আসছে।

বিমান বন্দরের অভ্যন্তরে, আসা-যাওয়ার পথে ও রানওয়ের উভয়পাশে বিশেষ চৌকি স্থাপন করে মতিউর ঘাঁটির সদস্যরা নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে। বিমান বন্দরে যানবাহন আসা যাওয়াকে সুশৃঙ্খলকরণে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজও এ ঘাঁটি সুচারুরূপে করে যাচ্ছে। বিমানবাহিনীর সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যশোর বিমানবন্দরের সব ফ্লাইট সময়মতো ওঠা-নামাসহ নিরাপত্তা পরিবেশ ও সার্বিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের সব বিমান ও হেলিকপ্টারগুলো দেশের যেকোনো ক্রান্তিলগ্নে সর্বাত্মক সহায়তার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে। জাতির বৃহত্তর প্রয়োজনের অংশ হিসেবে সম্প্রতি অত্র ঘাঁটির দেশপ্রেমিক বৈমানিকরা দুঃসাহসিক হেলিকপ্টার অভিযানের মাধ্যমে যশোর শহরে অবস্থিত বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আটকেপড়াদের সফলভাবে উদ্ধার করে।

বিমানবাহিনী প্রধানের পরিদর্শন কার্যক্রম চলাকালে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা), বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক, বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং যশোর বিমানবন্দরের ব্যবস্থাপকসহ বিভিন্ন পদবির দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

টিটি/এমএএইচ/জিকেএস