ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফুল কোর্ট সভা: প্রধান বিচারপতির পদত্যাগ চেয়ে যা বললেন আসিফ মাহমুদ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৩ এএম, ১০ আগস্ট ২০২৪

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানিয়েছেন, সরকারের সঙ্গে কোনো প্রকার আলোচনা না করে প্রধান বিচারপতি ফুল কোর্ট মিটিং ডেকেছেন। এর পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগ দাবি করেছেন প্রধান বিচারপতির।

শনিবার (১০ আগস্ট) সকাল ৯টা ৭ মিনিটে নিজের ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাসে তিনি এসব কথা বলেন।

আসিফ মাহমুদ লিখেছেন, ‘ফ্যাসিবাদের মদদপুষ্ট ও নানান অপকর্মে জড়িত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সরকারের সঙ্গে কোনো প্রকার আলোচনা না করে ফুল কোর্ট মিটিং ডেকেছেন।

পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আইনজীবীরা এরই মধ্যে এর প্রতিবাদে জড়ো হয়েছেন।

আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদের উস্কানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে।

ফুল কোর্ট সভা: প্রধান বিচারপতির পদত্যাগ চেয়ে যা বললেন আসিফ মাহমুদ

অবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন।’

গত বৃহস্পতিবার রাতে শপথ নেন অন্তর্বর্তী সরকারের মোট ১৪ জন উপদেষ্টা। এরপর শুক্রবার তাদের দপ্তর বণ্টন করা হয়। সেখানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

এদিকে শুক্রবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্ট প্রশাসন জানায়, রাষ্ট্রের নির্বাহী কার্য পরিচালনায় অন্তর্বর্তী সরকার গঠন করা যেতে পারে বলে রাষ্ট্রপতিকে মতামত দিয়েছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংবিধানের ১০৬ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের মতামত চাইতে পারেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে গতকাল (বৃহস্পতিবার) এ সংক্রান্ত একটি চিঠি আসে, যেখানে রাষ্ট্রপতি অন্তর্বর্তী সরকার বিষয়ে সুপ্রিম কোর্টের মতামত কামনা করেন। সেই আলোকে (Special Reference No.1/24)-এর মাধ্যমে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মতামত প্রদান করেন।

এমএইচআর/এমএস