ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নাহিদ ইসলাম

আরও ছাত্র প্রতিনিধি মন্ত্রণালয়গুলো তদারকির সুযোগ পাবেন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৮ পিএম, ০৯ আগস্ট ২০২৪

উপদেষ্টাদের সঙ্গে সহকারী হিসেবে কাজ করার সুযোগ থাকবে ছাত্র প্রতিনিধিদের, এমন কথা জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম।

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের প্রথম বৈঠকের পর শুক্রবার (৯ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় সাংবাদিকদের এ কথা জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

নাহিদ ইসলাম বলেন, ছাত্ররা যখন সরকারে এসেছে এবং রাষ্ট্রের সংস্কারের জন্য কথা বলছে, আমরা মনে করি জনগণও সেই জায়গা থেকে ছাত্রদের ওপর আস্থা রাখবে। আমরা অভিজ্ঞ ও দক্ষ ব্যক্তিদের উপদেষ্টা প্যানেলে মনোনীত করেছি। একই সঙ্গে আমরা মনে করেছি পুরো বিষয়টিকে পর্যবেক্ষণ ও তদারকির জন্য ছাত্রদের ভয়েস থাকার জন্য, ছাত্রদের জায়গা থেকেও উপদেষ্টা প্রয়োজন। সেই জায়গা থেকে আমরা দুজন ছাত্র প্রতিনিধি এই উপদেষ্টা প্যানেলে রয়েছি।

তিনি বলেন, পাশাপাশি আরও ছাত্র প্রতিনিধি অন্যান্য উপদেষ্টাদের সঙ্গে সহকারী হিসেবে সামনের দিনে কাজ করার সুযোগ থাকবে।

কোন প্রক্রিয়ায় এটি হতে পারে, এ প্রশ্নে তিনি বলেন, প্রক্রিয়া নিয়ে আমাদের মধ্যে আলোচনা হচ্ছে। প্রাথমিকভাবে একটি সিদ্ধান্ত আগেও ছিল, সহকারী উপদেষ্টা বা এ রকমভাবে পদায়ন করে ছাত্রদের ওই মন্ত্রণায়গুলো তদারকির সুযোগ থাকা, বক্তব্য রাখার সুযোগ থাকার ব্যবস্থাটি থাকবে।

এর আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান সাংবাদিকদের বলেন, আমরা যারা দায়িত্ব নিয়েছি, আমাদের সব মন্ত্রণালয় পরিচালনার ক্ষেত্রে শিক্ষার্থীরা সম্পৃক্ত থাকবেন। কীভাবে তারা সম্পৃক্ত থাকবেন, এটার কাঠামো কী হবে, এটা আমরা পরবর্তী সময়ে চিন্তা করবো।

আরএমএম/এমএইচআর/এএসএম