ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীতে যান চলাচল আরও বেড়েছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৬ এএম, ০৮ আগস্ট ২০২৪

আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে দেশে থমথমে অবস্থা বিরাজ করছে। তবে সেই অবস্থা কাটিয়ে উঠছেন রাজধানীবাসী। রাজধানীর বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতিসহ যান চলাচল অনেকটা বেড়েছে। কোথাও কোথাও দেখা গেছে যানজট।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

৫ আগস্ট ছাত্র-জনতার তোপের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর থেকে রাজধানীসহ সারাদেশে থমথমে অবস্থা বিরাজ করে।

ওইদিন রাত থেকে রাজধানীতে যান চলাচল করলেও তা ছিল খুবই সীমিত। সাধারণ মানুষের চলাচলও সেভাবে ছিল না। মঙ্গলবার থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করে। সড়কে মানুষের চলাচল ও যানবাহনের সংখ্যা বাড়তে থাকে।

রাজধানীতে যান চলাচল আরও বেড়েছে

গতকাল বুধবার রাজধানীতে যান চলাচল বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের উপস্থিতিও বেশ উল্লেখযোগ্য ছিল। আজ বৃহস্পতিবার সেই চিত্র আরও বদলেছে। রাজধানীর বিভিন্ন সড়কে যান চলাচল বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিও বেড়েছে। কর্মদিবস হওয়ায় সকাল থেকে দেখা গেছে অফিসগামী মানুষের ভিড়।

সরেজমিনে এদিন ভোর থেকেই সড়কে মানুষের উপস্থিতি দেখা যায়। বাস, সিএনজি-চালিত অটোরিকশার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ব্যক্তিগত গাড়ি। আজও অলিগলির পাশাপাশি প্রধান সড়কে ব্যাটারি-চালিত রিকশার দৌরাত্ম্য দেখা গেছে।

আরও পড়ুন

রাজধানীর ওয়ারলেস মোড়ে লাব্বাইক পরিবহনের একটি বাসের চালক সোলেমান জাগো নিউজকে বলেন, আজ সকাল থেকে অফিসগামী মানুষ অনেক বেশি। বাংলামোটর, ফার্মগেটসহ বিভিন্ন জায়গায় অনেক্ষণ সিগন্যালে থাকতে হয়েছে।

রাজধানীতে যান চলাচল আরও বেড়েছে

আজমেরী-গ্লোরী পরিবহনের একটি বাসের চালকের সহকারী মামুন বলেন, দিনে অনেক যাত্রী পাওয়া যাচ্ছে। তবে সন্ধ্যার পর কম। গতকাল সন্ধ্যার পর দুইটা ট্রিপে যাত্রী পেয়েছি অনেক কম।

রিকশাচালক মশিউর বলেন, দোকানপাট খোলায় মানুষজন বের হয়েছেন। সকাল থেকে ভাড়াও পেয়েছি ভালো।

এদিকে গতকালের মতো আজও ট্রাফিক পুলিশের অনুপস্থিতে বিভিন্ন সড়কে যানজট নিরসনে কাজ করছেন শিক্ষার্থীরা।

আরএএস/ইএ/এএসএম