ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যাত্রী কল্যাণ সমিতি

শিক্ষার্থীরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করে নজির সৃষ্টি করেছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০৮ আগস্ট ২০২৪

ট্রফিক পুলিশের অনুপস্থিতিতে তরুণ শিক্ষার্থীরা সারাদেশে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করে অনন্য এক নজির সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

বুধবার (৭ আগস্ট) রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকার সড়ক-মহাসড়কে তরুণ শিক্ষার্থীদের ট্রাফিক নিয়ন্ত্রন কার্যক্রম পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন। এসময় সংগঠনটির পক্ষ থেকে এসব শিক্ষার্থীদের মাঝে পানি ও খাবার বিতরণ করা হয়

মোজাম্মেল হক চৌধুরী বলেন, ট্রাফিক পুলিশের পাশাপাশি তরুণ শিক্ষার্থীদের নিয়ে একটি সেচ্ছাসেবী ট্রাফিক বাহিনী গড়ে তোলা এখন সময়ের দাবি। অন্যদিকে দেশে বিদ্যমান ট্রাফিক ব্যবস্থায় অনিয়ম ও দুর্নীতির কারণে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকের সংখ্যা যেমন বাড়ছে, তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সড়ক দুঘর্টনায় প্রাণহানি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারী সমন্বয়কদের দাবিতে সড়কে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের বিষয়টি অন্তর্ভুক্ত করা জরুরি।

শিক্ষার্থীরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করে নজির সৃষ্টি করেছে

আরও পড়ুন>

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব আরও বলেন, স্বৈরাচার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুূল কাদের দীর্ঘতম সময়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে থেকেও সড়কে শৃংঙ্খলা প্রতিষ্ঠায় চরমভাবে ব্যর্থ হয়েছে। তাই দেশের ছাত্রসমাজকে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠার দায়িত্ব নেওয়ার কোনো বিকল্প নেই বলে দাবি করেন তিনি। পরে নগরীর পল্টন মোড়, জিপিও মোড়, গুলিস্থান মোড়, শাহবাগ মোড়, ফার্মগেট, আড়ং গেট এলাকায় দায়িত্ব পালনকারী শিক্ষার্থী, স্কাউট সদস্য, আনসার সদস্য, ফায়ার সার্ভিস সদস্যদের মাঝে পানি ও শুকনো খাবার বিতরণ করেন তিনি।

এমএমএ/এসআইটি/এএসএম