ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দায়িত্ব পালনকালে বিজিবির অর্ধশতাধিক সদস্য আহত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৩ এএম, ০৫ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলন পরিস্থিতিতে দায়িত্ব পালন করতে গিয়ে সারা দেশে অন্তত ৫০ জন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য আহত হয়েছেন।

রোববার (৪ আগস্ট) রাতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, রোববার সারা দেশে দায়িত্ব পালনকালে বিজিবির অর্ধশতাধিক সদস্য আহত হয়েছেন।

এর আগে, রোববার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের পুলিশ সুপার এনামুল হক সাগর জানান, সন্ত্রাসীদের হামলায় সিরাজগঞ্জের এনায়েতপুর থানার ১৩ জন পুলিশ সদস্য এবং কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার একজন পুলিশ সদস্যসহ এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ১৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এছাড়া সারাদেশে আহত হয়েছেন প্রায় ৩০০ পুলিশ সদস্য।

পুলিশ সুপার এনামুল হক সাগর আরও জানান, সন্ত্রাসীরা ডিএমপির যাত্রাবাড়ী ও খিলগাঁও থানায় আক্রমণ করে ভাঙচুর চালায়।

এছাড়া টাঙ্গাইলের গোড়াই হাইওয়ে থানা, বগুড়ার সদর, দুপচাঁচিয়া ও শেরপুর থানা এবং নারুলী পুলিশ ফাঁড়ি, জয়পুরহাট সদর থানা, কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানা, রংপুরের গঙ্গাচড়া, মিঠাপুকুর, পীরগাছা, পীরগঞ্জ, বদরগঞ্জ ও গংগাচড়া, ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ থানা, সিরাজগঞ্জের এনায়েতপুর, উল্লাপাড়া ও শাহজাদপুর থানা, হবিগঞ্জের মাধবপুর ফাঁড়ি, ময়মনসিংহ রেঞ্জ অফিস, নারায়ণগঞ্জ, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়, দিনাজপুর সদর থানা আক্রমণ করেছে।

পুলিশ সদস্য হতাহতের ঘটনায় এবং থানা ও ফাঁড়ি হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা হবে বলেও জানান তিনি।

টিটি/কেএসআর