ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উত্তরায় মুখোমুখি অবস্থানে পুলিশ-শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০২ আগস্ট ২০২৪

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ীদের বিচারের দাবিতে রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থী ও পুলিশ সদস্যদের মুখোমুখি অবস্থানে দেখা যায়।

পুলিশ বলছে, পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এরপর শিক্ষার্থীরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে চলে যান। শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা এখানে মুখোমুখি অবস্থান করছেন।

উত্তরা-পশ্চিম থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. বায়েজীদ জাগো নিউজকে বলেন, ‘উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থান করছে। ঘটনাস্থলে সিনিয়র অফিসাররা আছেন।’

আরও পড়ুন

রাজধানীর ইসিবি চত্বরে আন্দোলনকারী শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন বলে জানা গেছে। এছাড়া আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ীদের বিচারের দাবিতে শিক্ষার্থী-জনতার সম্মিলিত উদ্যাগে জনসমুদ্রে পরিণত হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে দ্রোহযাত্রার ব্যানারে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শহীদ মিনারে এসে জড়ো হন। এসময় তারা স্লোগান দিতে থাকেন, আমার ভাই মরলো কেন, স্বৈরাচার জবাব চাই।

শিক্ষার্থী-জনতার এই বিক্ষোভে উপস্থিত রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আসিফ নজরুলসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এর আগে আড়াইটার দিকে প্রেস ক্লাব থেকে শহীদ মিনারের উদ্দেশ্য দ্রোহযাত্রা শুরু করে শিক্ষক-জনতা। দ্রোহযাত্রার সভাপতিত্ব করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ।

টিটি/কেএসআর/এএসএম