ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অবৈধ সম্পদ: স্ত্রীসহ সাবেক সার্ভেয়ারের নামে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০১ এএম, ০২ আগস্ট ২০২৪

কুষ্টিয়া উপজেলা ভূমি অফিসের সাবেক সার্ভেয়ার মাহফুজুর রহমান ও তার স্ত্রী রাশিদা বেগমের নামে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ দম্পতির বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে চার্জশিট অনুমোদন করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুদকের উপপরিচালক আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জাগো নিউজকে জানান, শিগগির আদলাতে এ চার্জশিট অভিযোগ আকারে দাখিল করা হবে।

দুদকের তদন্ত প্রতিবেদনে আসামিদের নামে ২০ লাখ ৬৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত ৯ লাখ ৫০ হাজার ৯০০ টাকা অর্জনের অভিযোগ আনা হয়। অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ ভোগদখলে রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪(৩) ধারা এবং ১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ দম্পতির বিরুদ্ধে ২০২১ সালের ১০ অক্টোবর মামলা করে দুদক।

অভিযোগপত্র থেকে জানা যায়, আসামি রাশিদা বেগম তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ ও পোষ্যদের নামে ১৫ লাখ ৩২ হাজার টাকার সম্পদের ঘোষণা দেন। মামলা তদন্তকালে তার নিজ নামে ২৪ লাখ ৫২ হাজার টাকার সম্পদের তথ্য পায় দুদক। অর্থাৎ তিনি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ৯ লাখ ৫০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

এ দম্পতি ২০ লাখ ৬৯ হাজার টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন করেছেন বলেও অভিযোগপত্রে বলা হয়।

এসএম/এমকেআর