ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অবসরে গেলেন এটিইউ প্রধান রুহুল আমিন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৪ পিএম, ৩১ জুলাই ২০২৪

অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন চাকরি থেকে অবসরে গেছেন। অবসর উপলক্ষে বুধবার (৩১ জুলাই) বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আইজিপি বলেন, ‘পুলিশের কাজ চ্যালেঞ্জিং। প্রতিদিনই কোনো না কোনো চ্যালেঞ্জ পুলিশকে মোকাবিলা করতে হয়।’

তিনি বলেন, এস এম রুহুল আমিন একজন সফল কর্মকর্তা হিসেবে তার কর্মজীবনে পেশাগত দক্ষতার ছাপ রাখতে সক্ষম হয়েছেন। আইজিপি বিদায়ী পুলিশ কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার পেশাগত ও ব্যক্তি জীবনের নানা দিক তুলে ধরে পুলিশ কর্মকর্তারা বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সংবর্ধনা অনুষ্ঠানে এস এম রুহুল আমিন সব পর্যায়ের সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জনগণের বন্ধু হওয়ার লক্ষ্যে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানসহ অন্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এস এম রুহুল আমিন ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ডিআইজি হিসেবে রেলওয়ে রেঞ্জ ও পুলিশ হেডকোয়ার্টার্সে দায়িত্ব পালন করেন। তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। সুদীর্ঘ সাড়ে ৩৩ বছরের বেশি সময়ের বর্ণিল পেশাগত জীবন সাফল্যের সঙ্গে সম্পন্ন করে আজ বুধবার অবসরে যাচ্ছেন তিনি।

টিটি/কেএসআর/এএসএম