ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকাসহ কোন জেলায় কখন কারফিউ শিথিল

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:১৭ এএম, ২৬ জুলাই ২০২৪

কোটা সংস্কার আন্দোলন ঘিরে তাণ্ডবের পর রাজধানীসহ সারাদেশে কারফিউ চলমান রয়েছে। শুক্রবার (১৯ জুলাই) দিনগত রাত ১২টা থেকে রোববার (২১ জুলাই) সকাল ১০টা পর্যন্ত কারফিউ জারি করে সরকার। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ বাড়ানো হয়। যদিও প্রতিদিনই কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হচ্ছে।

এদিকে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী- এই চার জেলায় আজ শুক্রবার ও কাল শনিবার কারফিউ চলমান থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই চার জেলায় কারফিউ শিথিল থাকবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দিনগত রাত ১২টায় রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। বাকি জেলাগুলোর কারফিউয়ের বিষয়ে জেলা প্রশাসন সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

গাজীপুর

শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গাজীপুর জেলায় কারফিউ শিথিল থাকবে।

নারায়ণগঞ্জ

শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় কারফিউ শিথিল থাকবে।

নরসিংদী

শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নরসিংদী জেলায় কারফিউ শিথিল থাকবে।

চট্টগ্রাম

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা নিয়ন্ত্রণে চট্টগ্রামে দেওয়া কারফিউ শুক্রবার ১২ ঘণ্টা শিথিল থাকবে। প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী এদিন সকাল ৬টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। বৃহস্পতিবার (২৫ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

খুলনা

শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত খুলনায় কারফিউ শিথিল থাকবে। খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, খুলনা মহানগরী ও জেলায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুলনার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোলা

ভোলায় কারফিউ শিথিলের সময় বাড়ানো হয়েছে আরও এক ঘণ্টা। শুক্রবার জেলায় কারফিউ শিথিল থাকবে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত। বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।

নড়াইল

শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত নড়াইল জেলায় কারফিউ শিথিল থাকবে। বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

বিএ