ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাড্ডার সংঘর্ষে ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থী নিহত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৮ জুলাই ২০২৪

পুলিশ ও র্যাবের সঙ্গে কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষে রাজধানীর বাড্ডায় নিহত হয়েছেন ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থী মো. জিল্লুর শেখ।

এ ঘটনায় কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে শোক জানিয়ে বার্তা দিয়েছেন কলেজের অধ্যক্ষ আরিফ আহমেদ।

বার্তায় অধ্যক্ষ বলেছেন, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে সদ্য ভর্তিকৃত ১২৪০৪২২ রোল নম্বরধারী মো. জিল্লুর শেখ অদ্য ১৮/০৭/২০২৪ তারিখে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে সংঘটিত সংঘর্ষে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

তিনি আরও বলেন, আমরা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং সুষ্ঠু বিচার দাবি করছি।

রাজধানীর উত্তরা, বাড্ডা, যাত্রাবাড়ী, মোহাম্মদপুর এলাকায় পুলিশ ও র্যাবের সঙ্গে কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষে আরও ৯ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া ঢাকার সাভার এবং মাদারীপুরে একজন করে নিহত হয়েছেন। এ নিয়ে কোটা সংস্কার আন্দোলনে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা পর্যন্ত ১২ জন নিহত হয়েছেন।

এর বাইরে আরও নিহতের তথ্য ছড়ালেও এখনো সেগুলো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে কোটা সংস্কারপন্থিদের সঙ্গে পুলিশের সংঘর্ষে যাত্রাবাড়ী, নিউমার্কেট, উত্তরা ও রামপুরাসহ বিভিন্ন এলাকা থেকে গুলিবিদ্ধ, ককটেল বিস্ফোরণ ও ইটের আঘাতে আহত হয়ে বৃহস্পতিবার এ পর্যন্ত ১৩০ জন এসেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। তাদের মধ্যে ৩৩ জন ভর্তি রয়েছেন।

এএএম/এমএইচআর/জিকেএস