ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অনুমতি ছাড়া রাস্তা খনন: ডিএসসিসিকে জরিমানার টাকা দিলো ওয়াসা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১৪ জুলাই ২০২৪

বিনা অনুমতিতে লালবাগের শহীদ আবদুল আলীম খেলার মাঠ সংলগ্ন সড়ক খনন করায় ঢাকা ওয়াসাকে জরিমানা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ওই জরিমানার ১৩ লাখ ৭১ হাজর ৩৯২ টাকা পরিশোধ করেছে ঢাকা ওয়াসা।

রোববার (১৪ জুলাই) বিকেলে ডিএসসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক কার্যালয়ে থাকা প্রকৌশল বিভাগের দপ্তরে দুটি চেকের মাধ্যমে এ জরিমানার অর্থ পরিশোধ করে সংস্থাটি। অঞ্চল-৩ এর সহকারী প্রকৌশলী মো. আহসান হাবিব ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট চিঠি ও দুটি চেক গ্রহণ করেন।

ডিএসসিসির অঞ্চল-৩ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীলের সই জাল করে এবং অনুমোদন না নিয়ে লালবাগের শহীদ আবদুল আলীম খেলার মাঠ সংলগ্ন রাস্তা খনন করা হয়। গত ৮ জুলাই দক্ষিণ সিটি করপোরেশন খনন কাজে ওয়াসার ঠিকাদারের ব্যবহৃত মালামাল জব্দ করে। সই জাল করার অপরাধে সেদিন রাতেই লালবাগ থানায় ওয়াসা নিযুক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান সিস্টেম ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রকৌশলী সৈয়দ আবু জাফরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

অনুমতি ছাড়া রাস্তা খনন: ডিএসসিসিকে জরিমানার টাকা দিলো ওয়াসা

এ ঘটনায় ৮ জুলাই দক্ষিণ সিটির অঞ্চল-৩ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল সড়ক খনন নীতিমালা-২০১৯ এর ১.৩.৫ ধারা অনুযায়ী ১৩ লাখ ৭১ হাজার ৩৯২ টাকা জরিমানা করে ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাকে চিঠি দেন। ঢাকা ওয়াসা গত ৯ জুলাই দক্ষিণ সিটির চিঠি গ্রহণ করে।

ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাকে পাঠানো দক্ষিণ সিটির ওই চিঠিতে তিন কার্যদিবসের মধ্যে চালান অথবা পে-অর্ডারের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের খনন তহবিলে জরিমানার টাকা জমা দিতে অনুরোধ করা হয়। অন্যথায় বিধি অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

তারই পরিপ্রেক্ষিতে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার (রক্ষণাবেক্ষণ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ মোস্তাকিম হোসেন তাদের নিযুক্ত ঠিকাদারকে জরিমানার অর্থ পরিশোধের নির্দেশ দেন।

এমএমএ/কেএসআর/জিকেএস