ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতাকর্মী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১২ জুলাই ২০২৪

সকাল থেকে টানা ভারী বৃষ্টি, পানিতে ডুবে গেছে রাজধানী ঢাকার অনেক এলাকা। এতে ছুটির দিনেও জনদুর্ভোগ চরমে। তবে রাজধানীর জলাবদ্ধতা নিরসনে নিরবচ্ছিন্ন কাজ করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পাঁচ হাজারের অধিক পরিচ্ছন্নতাকর্মী।

এছাড়াও ডিএনসিসির ১০ অঞ্চলে কাজ করছে ১০টি কুইক রেসপন্স টিম (কিউআরটি)। প্রতিটি কুইক রেসপন্স টিমে রয়েছেন ১০ জন কর্মী।

শুক্রবার (১২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতাকর্মী

এতে বলা হয়, এরই মধ্যে প্রধান প্রধান সড়ক থেকে পানি নিষ্কাশন করা হয়েছে। ভারী বৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা দ্রুত নিরসনে কল্যাণপুরে ডিএনসিসির পাঁচটি পাম্প সকাল থেকে একযোগে কাজ করছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১৩০ মিলিমিটার। এটি এ মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাত।

ছয় ঘণ্টা একটানা ভারী বৃষ্টির ফলে জমে থাকা পানি অপসারণ হতে সময় লেগেছে। এখনো যেসব অঞ্চলে জলাবদ্ধতা রয়েছে সেখানে কুইক রেসপন্স টিম পাঠিয়ে ড্রেন পরিষ্কার করে পানি প্রবাহ নিশ্চিত করা হচ্ছে। সব এলাকার শাখা রাস্তাগুলো থেকে পানি সরাতে কাজ করছেন ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীসহ কুইক রেসপন্স টিম। কোথাও কোনো পানি জমে থাকলে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ নম্বরে ফোন করে জানালে কুইক রেসপন্স টিম ব্যবস্থা নেবে। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে প্রকৌশল বিভাগ, বর্জ্যবিভাগসহ সংশ্লিষ্ট বিভাগ ভোর থেকে কাজ করছে। জলাবদ্ধতা পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এমএমএ/কেএসআর/জিকেএস