ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৬ শর্তে পল্লী বিদ্যুৎ সমিতির আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫০ পিএম, ১২ জুলাই ২০২৪

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতিকে একীভূতকরণ বিষয়ে কমিটি গঠন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে ছয় শর্তে আন্দোলন স্থগিত করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সমিতির এজিএম রাজন কুমার দাস সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (১০ জুলাই) বিকেলে বৈঠকে দুই দফা দাবি পূরণে আগামী এক সপ্তাহের মধ্যে নতুন করে উভয়পক্ষের সমন্বয়ে কমিটি গঠন করার প্রতিশ্রুতি দিয়েছে মন্ত্রণালয়। বৈঠক শেষে সামগ্রিক বিষয়ে পর্যালোচনা করে ছয়টি শর্তে সাময়িকভাবে কর্মবিরতি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন

শর্তগুলো হলো

১. কমিটি গঠন ও প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত আরইবির কোনো কর্মকর্তা-কর্মচারী হয়রানির উদ্দেশে পবিসগুলোতে যেতে পারবেন না।

২. কমিটিকে পবিসের সব পদের বৈষম্য দূরীকরণ ও একীভূতকরণসহ অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়নে গ্রহণযোগ্য সুপারিশ দাখিল করতে হবে।

৩. চুক্তিভিত্তিক ও অনিয়মিত সব কর্মচারীকে স্ব-স্ব পদে নিয়মিত করতে হবে।

৪. প্রতিশ্রুত সময়ের মধ্যে পবিসগুলোর কোনো কর্মকর্তা-কর্মচারীকে হয়রানিমূলক বদলি করা যাবে না।

৫. আন্দোলনের কারণে সাময়িক বরখাস্ত হওয়া দুজন এজিএম ও স্ট্যান্ড রিলিজড হওয়া দুজন এজিএমকে স্ব-পদে বহাল এবং এজিএম (ওঅ্যান্ডএম) আবদুল হাকিমকে ২৩ ফেব্রুয়ারি থেকে নিয়মিত করতে হবে।

৬. বিদ্যুৎ বিভাগের দাবি বাস্তবায়নের বিষয়ে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হলে দাবি আদায়ে পুনরায় মাঠে নামতে বাধ্য হবে কর্মকর্তা -কর্মচারীরা।

বেশ কিছু দিন ধরে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছিলেন সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীরা। তবে বিশেষ ব্যবস্থায় জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখেই কর্ম বিরতির পালন করেন তারা।

এনএস/এসআইটি/এমএস