ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সংসদীয় কমিটির বৈঠকে বিদ্যুতের মিটার নিয়ে হাজির এমপি তানভীর শাকিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১১ জুলাই ২০২৪

বিদ্যুৎ-সংযোগ না থাকলেও মিটারে লাল বাতি জ্বলে। গ্রাহকদের এমন অভিযোগের ভিত্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মিটার নিয়ে হাজির হন কমিটির সদস্য সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে জাতীয় সংসদ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে তিনি মিটারটি উপস্থাপন করেন।

বিষয়টি নিশ্চিত করে তানভীর শাকিল বলেন, সিরাজগঞ্জ-১ আসনের কিছু গ্রাহক তার কাছে অভিযোগ করেন, বিদ্যুৎ-সংযোগ না থাকলেও মিটারে লাল বাতি জ্বলে। এটি নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। এ কারণে তিনি ওই ধরনের একটি মিটার নমুনা হিসেবে বৈঠকে উপস্থাপন করেন। মন্ত্রণালয় বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে।

আরও পড়ুন

প্রিপেইড মিটারে গ্রাহকের আস্থা অর্জন এবং নিম্নমানের মিটার ক্রয় হয়েছে কি না সেটি খতিয়ে দেখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

তবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, কারিগরি ত্রুটির কারণে অনেক সময় এমনটি হতে পারে। তবে এতে অতিরিক্ত বিল আসবে না।

কমিটির সদস্য মো. আবু জাহির, সেলিম মাহমুদ, আব্দুর রউফ, মো. ওমর ফারুক, কানন আরা বেগম, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য অধিদপ্তরের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/ইএ