ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাঙ্গুনিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৫:২৩ পিএম, ০৮ জুলাই ২০২৪

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে মোজাম্মেল (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নির্মাণাধীন একটি কালভার্টের কাজে ব্যবহৃত অরক্ষিত বিদ্যুৎ সংযোগ থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৮ জুলাই) ভোরে উপজেলার পারুয়া ইউনিয়নের ক্ষেতবুনিয়া এলাকায় এই ঘটনা ঘটে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী। নিহত মোজাম্মেল ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আব্দুস সালামের ছেলে।

স্থানীয়রা জানান, পারুয়া ক্ষেতবুনিয়া পাহাড়ি এলাকায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) অধীনে একটি কালভার্টের নির্মাণকাজ চলছে। প্রায় ৮০০ মিটার দূরের একটি খামার বাড়ি থেকে সেখানে বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়, যা ছিলো অরক্ষিত। কৃষক মোজাম্মেল সকালে কৃষি জমির কাজ করতে গিয়ে জমির পানিতে থাকা বৈদ্যুতিক সঞ্চালন লাইনটি সরানোর চেষ্টা করেন। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান একতেহার হোসেন জানান, বৈদ্যুতিক সঞ্চালন লাইনটি বাঁশের খুঁটি দিয়ে নেওয়া হয়েছে। কিন্তু সকালে গিয়ে মোজাম্মেল লাইনটিকে জমির পানিতে দেখতে পান। লাইনটি সরানোর চেষ্টার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান তিনি।

এএজেড/এসআইটি/এমএস